Bartaman Patrika
রাজ্য
 

কমিশন প্রতিশ্রুতি রাখছে না, বলছে আলিমুদ্দিন
কেন্দ্রীয় বাহিনীতে ভরসা নয়, এবার ভোট লুট রুখতে সঙ্ঘবদ্ধ প্রতিরোধের ডাক সিপিএমের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার ভোট লুট করতে এলে বুথেই দুষ্কৃতীদের বিরুদ্ধে দলমত নির্বিশেষে সঙ্ঘবদ্ধভাবে রুখে দাঁড়ানোর ডাক দিল সিপিএম। গোড়ায় কমিশন প্রতিশ্রুতি দিলেও শেষ পর্যন্ত বুথে বুথে কেন্দ্রীয় বাহিনী থাকবে না বলেই মনে করছে তারা।
বিশদ
বিদেশি তকমা দেওয়া রুখতে সমর্থন করুন, ধুবড়ির সভায় আহ্বান মমতার

দেবাঞ্জন দাস, ধুবড়ি (অসম): ‘নাগরিক পঞ্জীকরণ (এনআরসি) এবং নাগরিকত্ব সংশোধনী বিল প্রয়োগ করে দেশের নাগরিকদের বিদেশি বানানোর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকার। দেশের নাগরিকদের গায়ে এভাবে বিদেশি তকমা লাগানোর অপচেষ্টা রুখতেই তাঁর এই আন্দোলন, এই লড়াই। এই লড়াইকে সমর্থন করুন।’
বিশদ

06th  April, 2019
দেখানো হল ভিভিপ্যাট
ভোট শুরুর আগে এজেন্টদের সামনে ৫০টি মক পোল করার নির্দেশ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোট শুরুর আগে বুথে সব রাজনৈতিক দলের প্রতিনিধিদের সামনে ৫০টি ‘মক পোল’ করতে হবে। ভোটকর্মীদের এই নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে নির্দেশ দেওয়া হয়েছে, বুথের সামনে ভোটের হেল্পলাইন, রিটার্নিং অফিসার, জেলা নির্বাচনী আধিকারিকের টেলিফোন নম্বর টাঙাতে হবে।
বিশদ

06th  April, 2019
এপ্রিলের তৃতীয় সপ্তাহে ফের রাজ্যে প্রচারে আসছেন মোদি

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চলতি মাসের তৃতীয় সপ্তাহের শেষে ফের বাংলায় নির্বাচনী প্রচারে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সবকিছু ঠিকঠাক থাকলে এপ্রিল মাসের ১৯ তারিখ উত্তরবঙ্গের বুনিয়াদপুরে বিজেপি প্রার্থীদের জয়যুক্ত করার পক্ষে সওয়াল করবেন তিনি। সূত্রের দাবি, রাজ্য বিজেপির তরফে ওইদিনে সভা করার প্রস্তাব দেওয়া হয়েছে।
বিশদ

06th  April, 2019
 কোচবিহারে দুই, আলিপুরদুয়ারে একজন পুলিস পর্যবেক্ষক নিয়োগ করল কমিশন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোচবিহারে ভোটে অশান্তি হতে পারে- এই আশঙ্কায় দু’জন পুলিস পর্যবেক্ষক নিয়োগ করা হল। শুক্রবার সকালে প্রথমে নিয়োগ করা হয় ১৯৯১ ব্যাচের আইপিএস অফিসার অলোককুমার রায়কে। 
বিশদ

06th  April, 2019
 ১০ এপ্রিল দীপার সমর্থনে ভাষণ দিতে রায়গঞ্জে আসছেন রাহুল

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ১০ এপ্রিল রাজ্যে নির্বাচনী প্রচারে এসে রায়গঞ্জে যাবেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। যাঁর প্রার্থী হওয়াকে ঘিরে বামেদের সঙ্গে নির্বাচনী বোঝাপড়া ভেস্তে গিয়েছিল, সেই দীপা দাশমুন্সির সমর্থনে প্রচার করতে আসছেন রাহুল। বর্তমানে ওই কেন্দ্রের সাংসদ সিপিএমের মহম্মদ সেলিম।
বিশদ

06th  April, 2019
 রেজাউল ভোটে দাঁড়ানোর ছাড়পত্র পেলেন হাইকোর্টে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জোর করে কাউকে দিয়ে কাজ করানো যায় না। মেডিক্যাল শিক্ষার সঙ্গে যুক্ত রেজাউল করিমের মামলায় শুক্রবার এমনই অভিমত দিল কলকাতা হাইকোর্টের বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ও বিচারপতি শুভ্রা ঘোষের ডিভিশন বেঞ্চ।
বিশদ

06th  April, 2019
১৫ লাখ টাকার ধাপ্পা দিয়ে চা-ওয়ালা
এখন ভুয়ো চৌকিদার সেজেছে: মমতা

দেবাঞ্জন দাস, মাথাভাঙা: চা-ওয়ালার পর এবার চৌকিদার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এহেন রূপান্তরকে হাতিয়ার করেই বৃহস্পতিবার কোচবিহারের মাথাভাঙায় দলীয় নির্বাচনী প্রচার সভা থেকে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় নিশানা করেছেন গেরুয়া শিবিরকে। মমতার কটাক্ষ, শুধু কথায় চিঁড়ে ভেজে না। কালো টাকা ফিরিয়ে এনে প্রত্যেকের অ্যাকাউন্টে ১৫ লক্ষ টাকা করে ভরে দেওয়ার গল্প ছড়িয়েছিলেন চা-ওয়ালা। পেয়েছেন সেই টাকা? সমস্বরে জনতার জবাব, না, কেউ পায়নি। এরপর বিজেপি’র ‘পোস্টার বয়’কে বিঁধলেন ফের। বললেন, কত বড় ধুরন্ধর! ধাপ্পা দিয়ে ভোট নিয়ে এখন নতুন অবতার চৌকিদার, চৌকিদার সেজেছেন।
বিশদ

05th  April, 2019
২৯ কোম্পানি বাহিনী জঙ্গলমহল থেকে উত্তরবঙ্গে পাঠাল কমিশন
রাজ্য সরকারের আপত্তি নাকচ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জঙ্গলমহল থেকে কেন্দ্রীয় বাহিনী প্রত্যাহার ইস্যুতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দাবি মানল না কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। নির্বাচন কমিশনের নির্দেশে জঙ্গলমহল থেকে ২৯ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী প্রত্যাহার করে নেওয়া হল। ফলে জঙ্গলমহলে কোনও কেন্দ্রীয় বাহিনী থাকল না।
বিশদ

05th  April, 2019
সত্যরূপের কৃতিত্বকে
স্বীকৃতি গিনেসের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অবশেষে স্বীকৃতি এল। সর্বকনিষ্ঠ পর্বতারোহী হিসেবে পৃথিবীর সাতটি মহাদেশের সর্বোচ্চ শৃঙ্গ এবং সর্বোচ্চ আগ্নেয়গিরি শৃঙ্গ জয়ের বিশ্বরেকর্ডধারী হিসেবে সত্যরূপ সিদ্ধান্তকে স্বীকৃতি দিল গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস। বুধবারই গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসের পক্ষ থেকে সত্যরূপের এই রেকর্ডকে স্বীকৃতি দেওয়া হয়
বিশদ

05th  April, 2019
আজ থেকে তিনদিন গাঙ্গেয় বঙ্গে কালবৈশাখীর সম্ভাবনা
জানালো আবহাওয়া অফিস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ শুক্রবার থেকে আগামী রবিবার পর্যন্ত গাঙ্গেয় পশ্চিমবঙ্গে কালবৈশাখী সম্ভাবনা রয়েছে। কেন্দ্রীয় আবহাওয়া দপ্তর জানিয়েছে, এই সময়ে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ঘণ্টায় ৬০-৭০ কিলোমিটার গতিবেগে ঝড় বইতে পারে। ঝোড়ো হাওয়ার গতিবেগ ৬০ কিলোমিটারের বেশি হলে আবহাওয়াগত বিচারে সেটিকে কালবৈশাখী বলা হয়।
বিশদ

05th  April, 2019
সমগ্র শিক্ষা অভিযানের নির্দেশিকা
ভোট-প্রশিক্ষণ, খাতা দেখার মধ্যে পরীক্ষার চাপে দিশাহারা শিক্ষকরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোটের প্রশিক্ষণ শুরু হয়ে গিয়েছে। তার সঙ্গে চলছে উচ্চ মাধ্যমিকের খাতা দেখা। এই সাঁড়াশি চাপের মধ্যে আবার গোদের উপর বিষফোঁড়ার মতো সামেটিভ পরীক্ষার চাপে পড়লেন শিক্ষকরা।
বিশদ

05th  April, 2019
এ রাজ্যে মোদির সভা দেখে বিজেপি উল্লসিত, ভোটের ফলে বড় চমকের আশা

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৪ এপ্রিল: গতকাল কলকাতা এবং শিলিগুড়িতে নরেন্দ্র মোদির সভায় ভিড় দেখে বিজেপি উল্লসিত। পশ্চিমবঙ্গে যে এবার লোকসভা ভোটে বিজেপি সম্পূর্ণ প্রত্যাশিত ভালো ফল করবে সেটা নিয়ে কোনও সন্দেহ নেই বলেই বিজেপি কেন্দ্রীয় নেতৃত্ব মনে করছে।
বিশদ

05th  April, 2019
 তৃণমূলের নির্বাচনী মিউজিক ভিডিও প্রকাশ করলেন মমতা

  নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: লোকসভা নির্বাচনের প্রচারে ব্যবহারের জন্য তৃণমূল কংগ্রেস তাদের প্রথম নির্বাচনী মিউজিক ভিডিও বৃহস্পতিবার প্রকাশ করল। কোচবিহারে ভোটের প্রচারে এসে যে হোটেলে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যাপাধ্যায় রয়েছেন, এদিন সেখান থেকেই বেলা ১২টায় এই মিউজিক ভিডিওর আনুষ্ঠানিক প্রকাশ করেন তিনি।
বিশদ

05th  April, 2019
চিকিৎসক-বন্ডই পথের কাঁটা
রানাঘাটে বিজেপি প্রার্থী মুকুটমণি অধিকারীকে নিয়ে ঘোর অনিশ্চয়তা

 রাজু চক্রবর্তী  কলকাতা: রানাঘাটের বিজেপি প্রার্থী মুকুটমণি অধিকারীকে নিয়ে ফের অনিশ্চয়তা তৈরি হল। রাজ্য সরকারের কাছে চিকিৎসক মুকুটমণির গচ্ছিত রাখা পাঁচ বছরের বন্ড ছাড়ানো নিয়েই তৈরি হয়েছে জটিলতা। পেশায় সরকারি চিকিৎসক হওয়ায় রাজ্য সরকারের সঙ্গে পাঁচ বছরের চুক্তি রয়েছে মুকুটমণিবাবুর।
বিশদ

05th  April, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, ঝাড়গ্রাম: ভোটদানে মানুষকে উৎসাহ দেওয়ার জন্য ঝাড়গ্রাম জেলার বিভিন্ন জায়গায় বাজবে ‘থিম সং’। শুক্রবার ঝাড়গ্রাম জেলা নির্বাচন আধিকারিক তথা জেলাশাসক আয়েষা রানি এ জেলা কালেক্টরেট হলে সাংবাদিক বৈঠক করে থিম সংয়ের সূচনা করলেন।   ...

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: গ্রীষ্মকালে শহরাঞ্চলে জলস্তর কমে যাওয়ায় ৬১২টি জলের ট্যাঙ্কার কেনার সিদ্ধান্ত নিয়েছে পুর দপ্তর। কিন্তু ভোটের মুখেই এই কেনার চেষ্টা কেন, তার ব্যাখ্যা ...

 কুয়ালালামপুর, ৬ এপ্রিল: দেশের প্রথম সারির আই লিগ ক্লাবগুলির অস্তিত্ব নিয়ে যখন ভারতীয় ফুটবলের আকাশে ধোঁয়াশা ও বিবিধ প্রশ্ন উঠছে, তখনই অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের ...

সংবাদদাতা, দার্জিলিং: পাহাড়ে প্রচারে এগিয়ে গিয়েছেন মোর্চা সমর্থিত তৃণমূল কংগ্রেস প্রার্থী অমর সিং রাই। তিনি ভোটারদের বাড়ি বাড়ি পৌঁছে গিয়েছেন। পাহাড়ের ভূমিপুত্র হিসাবে তাঁকে সাদরে গ্রহণ করেছেন পাহাড়বাসী।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের ক্ষেত্রে শুভ। উপার্জন ভাগ্য ভালো। কর্মে উন্নতির যোগ আছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সহযোগিতা মিলবে। ব্যবসা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব স্বাস্থ্য দিবস
১৭৭০- ইংরেজ কবি উইলিয়াম ওয়ার্ডসওয়ার্থের জন্ম
১৮৯৭ - নাট্যকার, অভিনেতা, সুরকার, বাংলা ছায়াছবির জনপ্রিয় চিত্রনাট্যকার তুলসী লাহিড়ীর জন্ম
১৯২০- সেতার বাদক পণ্ডিত রবিশংকরের জন্ম
১৯৪২- অভিনেতা জিতেন্দ্রর জন্ম
১৯৪৭ - মার্কিন মোটরযান উৎপাদক হেনরি ফোর্ডের মৃত্যু
১৯৪৮ - বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রতিষ্ঠিত হয়।
১৯৫৪- অভিনেতা, অ্যাকশন কোরিওগ্রাফার তথা মার্শাল আর্টিস্ট জ্যাকি চ্যানের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৩৩ টাকা ৭০.০২ টাকা
পাউন্ড ৮৮.৯০ টাকা ৯২.১৫ টাকা
ইউরো ৭৬.১৫ টাকা ৭৯.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
06th  April, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ১৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০, ৫৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০, ৯৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭ ৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ চৈত্র ১৪২৫, ৭ এপ্রিল ২০১৯, রবিবার, দ্বিতীয়া ২৬/২৩ অপঃ ৪/২। অশ্বিনী ৮/৯ দিবা ৮/৪৪। সূ উ ৫/২৮/২৭, অ ৫/৪৯/৫৯, অমৃতযোগ দিবা ৬/১৮ গতে ৯/৩৬ মধ্যে। রাত্রি ৭/২২ গতে ৮/৫৬ মধ্যে, বারবেলা ১০/৬ গতে ১/১২ মধ্যে, কালরাত্রি ১/৫ গতে ২/৩৩ মধ্যে।
২৩ চৈত্র ১৪২৫, ৭ এপ্রিল ২০১৯, রবিবার, দ্বিতীয়া ৩/১৮/৫। অশ্বিনীনক্ষত্র ৮/১৮/৪৯, সূ উ ৫/২৮/৭, অ ৫/৪৯/২৭, অমৃতযোগ দিবা ৬/১৭/৩২ থেকে ৯/৩৫/১৪ মধ্যে এবং রাত্রি ৭/২২/৩৬ থেকে ৮/৫৫/৪৬ মধ্যে, বারবেলা ১০/৬/৭ থেকে ১১/৩৮/৪৭ মধ্যে, কালবেলা ১১/৩৮/৪৭ থেকে ১/১১/২৭ মধ্যে, কালরাত্রি ১/৬/৭ থেকে ২/৩৩/২৭ মধ্যে।
 ১ শাবান
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মে উন্নতির যোগ আছে। বৃষ: গৃহ সংস্কার যোগ আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

বিশ্ব স্বাস্থ্য দিবস১৭৭০- ইংরেজ কবি উইলিয়াম ওয়ার্ডসওয়ার্থের জন্ম১৮৯৭ - নাট্যকার, ...বিশদ

07:03:20 PM

রাজস্থান রয়্যালসকে ৮ উইকেটে হারাল কেকেআর

10:56:29 PM

কেকেআরকে ১৪০ রানের টার্গেট দিল রাজস্থান রয়্যালস 

09:37:13 PM

রাজস্থান রয়্যালস: ৫৬/১ (১০ ওভার) 

08:47:03 PM

রাজস্থান রয়্যালস: ২৮/১ (৬ ওভার) 

08:29:29 PM